Home Uncategorized বেড়িয়ে এল আসল রহস্য ময়নাতদন্তে পর, লাশ হাসপাতালের মর্গে রেখে স্বজনরা পলাতক
Uncategorized - August 18, 2022

বেড়িয়ে এল আসল রহস্য ময়নাতদন্তে পর, লাশ হাসপাতালের মর্গে রেখে স্বজনরা পলাতক

সম্প্রতি আলোচিত কলেজ শিক্ষিকা খায়রুন নাহারের মৃত্যুকে কেন্দ্র করে “এইমাত্র ময়না তদন্তের রিপোর্টে ধড়া পরলো কলেজ শিক্ষিকা কে তার স্বামি মেরেছে” শিরোনামের পোস্ট ফেসবুকে ভাইরাল হয়েছে। ভাইরাল পোস্টগুলোতে বিভিন্ন রকম নিউজ চ্যানেলের ভিডিও এডিট করে জুড়ে দেওয়া হয়েছে।  

ফ্যাক্ট-ওয়াচের অনুসন্ধানে কোথাও ময়না তদন্ত রিপোর্টে, খায়রুন নাহারের স্বামী মামুন তাকে হত্যা করেছে এমন প্রমাণ মেলেনি। এমনকি এসকল ভিডিওর ক্যাপশনের সাথেও ভিতরের কন্টেন্ট এর মিল পাওয়া যায়নি।  যেহেতু সত্য-মিথ্যা বিভিন্ন রকম তথ্য দিয়ে তৈরি করা ভিডিও  মিথ্যা ক্যাপশনে ভাইরাল হয়েছে তাই ফ্যাক্ট-ওয়াচ পোস্টগুলিকে “মিথ্যা” হিসেবে চিহ্নিত করছে।

গুজবের উৎসঃ

 গত ১৫ই আগস্ট, ২০২২ তারিখ থেকে “এইমাত্র ময়না তদন্তের রিপোর্টে ধড়া পরলো কলেজ শিক্ষিকা কে তার স্বামি মে’রেছে” এই ক্যাপশনে পোস্ট ফেসবুকে ভাইরাল হয়েছে। ভাইরাল পোস্টগুলো আলোচিত নাটোরের কলেজ শিক্ষিকা খায়রুন নাহারের মৃত্যুর ঘটনাকে নির্দেশ করছে। ভাইরাল পোস্টগুলোতে ভিন্ন ভিন্ন দৈর্ঘ্যের ভিডিও যুক্ত করে দেওয়া হয়েছে। ভিডিওগুলোর কোনটিতে যমুনা টিভি আবার কোনটিতে  চ্যানেল ২৪ চ্যানেলের সংবাদ ভিডিও এডিটিং করে সংযুক্ত করা হয়। এমনকি অনেক ভিডিওতে খাইরুন নাহার এর সংবাদ না দিয়ে অন্য সংবাদ যোগ করা হয়েছে।

এমনই কিছু ভাইরাল নিউজের স্ক্রিনশট দেখুন

অনুসন্ধানে দেখা যাচ্ছে,  ইলিয়াস হোসাইন নামক একটি ফেসবুক পেজ সহ বিভিন্ন আইডি থেকে প্রকাশিত ভিডিওতে ভিডিও এডিটিং করে যমুনা টিভি থেকে প্রচারিত একটি সংবাদ জুড়ে দেওয়া হয়। যমুনা টিভির উক্ত সংবাদ থেকে জানা যাচ্ছে নাটোরের আলোচিত শিক্ষিকা খায়রুন নাহারের মৃত্যুর ঘটনায় তার স্বামী মামুন হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য ৫৪ ধারায় আটক করা হয়। খাইরুন নাহারের মৃত্যুতে  তার চাচাতো ভাই সাবের উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। খায়রুন নাহারের ময়না তদন্তে গলায় আঘাতের চিহ্ন ছাড়া শরীরের অন্য কোথাও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পুলিশ প্রাথমিকভাবে এটাকে আত্মহত্যা হিসেবে ধারণা করছে। কিন্তু যেহেতু খায়রুন নাহারের মৃত্যুটি একটি আলোচিত ঘটনা তাই সিআইডি একটি ছায়া তদন্ত করবে।

যমুনা টেলিভিশনের মূল সংবাদটি দেখুন এখানে,

 

তবে উক্ত সংবাদের কোথাও বলা হয়নি ময়না তদন্তে পাওয়া গেছে খায়রুন নাহারকে তার মামুন হোসেন খুন করেছে।

Sadia Mim নামক একটি ফেসবুক পেজসহ অন্য কয়েকটি পেজ থেকে প্রকাশিত ভিডিওতে বলতে শোনা যায় ডাক্তার বলেছে এই মৃত্যু পরিকল্পিতভাবেই হয়েছে। চ্যানেল ২৪ এর একটি সংবাদও এডিটিং করে সেখানে জুড়ে দেওয়া হয়েছে।

আমরা চ্যানেল ২৪ এর ইউটিউব চ্যানেল থেকে উক্ত সংবাদটি খুজে বের করি। ৫৫ সেকেন্ডের উক্ত সংবাদে ভয়েস কলে চিকিৎসকের সাক্ষাৎকার নেওয়া হয়। সেখানে চিকিৎসক জানান  “প্রাথমিকভাবে পুলিশের যে সুরতহাল রিপোর্ট প্লাস হচ্ছে আমরা দেখে ধারণা করছি যে এটা হ্যাঙ্গিংই হতে পারে। ফাইনাল অপিনিয়নটা দিতে পারবো রিপোর্টগুলো আসার পরে। রিপোর্টগুলো আসতে ম্যাক্সিমাম দুইমাস লাগে। তবে এই কেসের জন্য এতদিন লাগবে না।”

 এর মূল সংবাদ দেখুন এখানে,

Leave a Reply

Your email address will not be published.